তাড়াশে পুলিশ কনস্টেবলকে রাজকীয় বিদায় দিলেন ওসি

তাড়াশ সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জের তাড়াশ থানার এক পুলিশ সদস্য অবসরের বিষন্নতা কাটিয়ে ৪১ বছরের কর্মজীবন শেষে রাজকীয় বিদায় সংবর্ধনা পেলেন। আর এই সংবর্ধনা দিলেন তাড়াশ থানার পু‌লিশ প‌রিদর্শক (ওসি) মো: শহিদুল ইসলামসহ থানার সকল পুলিশ সদস্যরা।
এ সময় থানার পক্ষ থেকে ফুল দিয়ে সাজানো ওসির ব্যবহৃত পুলিশ ভ্যানে অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল আবু তালেবকে কর্মস্থল থেকে নিজ বাড়ি নাটোর পৌঁছে দেয়া হয়। এর আগে সহকর্মীরা আন্ত‌রিকতার সাথে বিদায় দেন তা‌কে।
ওসির এমন উদ্যোগে খুশিতে আত্মহারা হয়ে বিদায় নেয়ার আগ মুহূর্তে পুলিশ কনস্টেবল আবু তালেব বলেন, চাকরিতে যোগদানের আগে প্রতিটি পুলিশ সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। কিন্তু বিদায়ের বেলায় তেমন কোনও আনুষ্ঠানিকতা থাকে না। তবে সর্বশেষ কর্মস্থল তাড়াশ থানার পু‌লিশ প‌রিদর্শক (ওসি) স্যারের এমন উদ্যোগ আমাকে কর্মজীবনের শেষে এক সুখস্মৃতি দিয়েছে। আমরা চাই পুলিশের প্রতিটি সদস্যকে এভাবেই বিদায় জানানো হোক।
বিদায় বেলায় কনস্টেবল আবু তালেবের সাথে ওসি শহিদুল ইসলাম ও পুলিশ পরিদর্শক (তদন্ত) নূরে আলমসহ সহকর্মীদের অশ্রুসিক্ত ভালবাসা বিনিময় হয়। অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল আবু তালেব সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার হাঁটপাচিল গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে। বর্তমানে তিনি নাটোর জেলা সদরের বাসিন্দা।
শুক্রবার (৩ নভেম্বর) বিকালে তাড়াশ থানা চত্বরে পুলিশ কনস্টেবল আবু তালেবের জন্য এই বিদায় সংবধর্নার আয়োজন করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম।
এ বিষয়ে ওসি শহিদুল ইসলাম বলেন, একজন সহকর্মীকে এমন বিদায় জানাতে পেরে আমি আনন্দিত। তার কর্মজীবনের শেষ বেলাকে রাঙ্গিয়ে তুলতে চেষ্টা করেছি। এই স্মৃতিটুকু বাকি জীবন চলার পথে আনন্দধারা হয়ে কাজ করবে। সিরাজগঞ্জ পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনা অনুযায়ী একটু ভিন্ন ধাচের আয়োজন করতে পেরেছি, এটাই ভালো লাগা। আগামীতেও সবার বিদায় বেলায় সুখস্মৃতি হয়ে থাকার মতো এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন, উল্লাপাড়া সার্কেল সহকারী পুলিশ সুপার অমৃত সূত্রধর, তাড়াশ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সালাম, সুভাষ কুমার, সেরাজুল ইসলাম, দেবব্রত সরকার, মাসুদ রানা, রতন কুমার সরকার, সহ-উপরিদর্শক (এএসআই) মো: বদিউজ্জামান, সন্তোষ কুমার, মাসুদ রানাসহ থানার সকল পুলিশ সদস্যরা।

Check Also

ঈদের ছয় দিন আগে অপহৃত

মোঃ মনিরুল ইসলাম তাড়াশ সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের তাড়াশের মাদ্রাসা ছাত্র মো.মারুফ হাসান (১২) এর লাশ উদ্ধার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *