১৩০০ প্রতিবন্ধীর ভাতার বই করে দিলেন এমপি আজিজ

মনিরুল প্রতিনিধি, সিরাজগঞ্জ 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের এমপি অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ ঈদের আগে ভাতা তোলার জন্য ১ হাজার ৩০০ প্রতিবন্ধী ভাতার বই নিজ অর্থে করে দিয়েছেন। 
স্থানীয় সূত্রে জানা গেছে, তাড়াশ উপজেলায় বয়স্ক ৯ হাজার ৬০২ ব্যক্তি, বিধবা পাঁচ হাজার ৮৫১ নারী ও প্রতিবন্ধী তিন হাজার ৬১০সহ মোট ১৯ হাজার ৬৩ জন ভাতাভোগী রয়েছেন। এর মধ্যে ২০২৩-২৪ অর্থ বছরে তাড়াশ সমাজসেবা অধিদফতরের আওতায় উপজেলার আট ইউনিয়ন এবং একটি পৌর এলাকার আরও এক হাজার ৩০০ জন প্রতিবন্ধী ভাতার জন্য নতুন করে মনোনীত হয়েছেন। কিন্তু তারা এখনও ভাতার বই পাননি।
 এ দিকে সংশ্লিষ্ট সমাজসেবা অধিদফতরের সূত্রে জানা গেছে, ভাতার বইয়ের সংকটের কারণে অধিদফতরে বারবার তাগাদা সত্ত্বেও গত ছয় মাসে প্রতিবন্ধী ভাতার বই আনা হয়নি। ফলে এ উপজেলায় নতুন করে এক হাজার ৩০০ জন প্রতিবন্ধী ভাতার জন্য মনোনীত প্রতিবন্ধীরা বই সংকটের কারণে ভাতার টাকা তুলতে পারছেন না। 

এই বিষয়টি নিয়ে গত বৃহস্পতিবার উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় তাড়াশ উপজেলা সমাজসেবা কর্মকর্তা কে এম মনিরুজ্জামান স্থানীয় এমপি অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজের শরণাপন্ন হন। তখন সংসদ সদস্য তাৎক্ষনিকভাবে বিস্তারিত জেনে এক হাজার ৩০০ প্রতিবন্ধী ভাতার বই নিজ খরচে করে দেবার ঘোষণা দেন। 
পাশাপাশি রোববার (১৭ মার্চ) জাতির জনকের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে নতুন করে প্রতিবন্ধী ভাতার জন্য মনোনীতদের মাঝে ভাতার বই বিতরণের ঘোষণা দেন। সেই সঙ্গে ঈদের পূর্বেই তাদের ভাতার টাকা নিশ্চিত করতে উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলেন।
এ প্রসঙ্গে উপজেলা সমাজসেবা কর্মকর্তা কে এম মনিরুজ্জামান বলেন, অধ্যাপক ডা. আব্দুল আজিজ এমপি স্যারের বদান্যতায় এক হাজার ৩০০ প্রতিবন্ধী ভাতার বই ছাপানো শুরু হয়েছে। আশা করি ঈদের আগেই নতুন করে মনোনীত এক হাজার ৩০০ প্রতিবন্ধী তাদের প্রাপ্য ভাতার টাকা পেয়ে যাবেন।
সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ জানান, আমার আসনের প্রতিবন্ধীরা একটা ভাতার বইয়ের কারণে ঈদের আগে ভাতা পাবে না, এটা মেনে নেওয়া যায় না। তাই বিষয়টি জানার পরপরই এক হাজার ৩০০ ভাতার বই করে দিয়েছি। 

Check Also

ঈদের ছয় দিন আগে অপহৃত

মোঃ মনিরুল ইসলাম তাড়াশ সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের তাড়াশের মাদ্রাসা ছাত্র মো.মারুফ হাসান (১২) এর লাশ উদ্ধার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *